LearnArticle
ENGLISH শর্ত ও নিরাপত্তা লেখক লগইন লেখক হোন

মেসেঞ্জারের এমন কিছু হ্যাক যা না জানলেই নয়!

Mis Niki
প্রকাশকাল (০৯ সেপ্টেম্বর ২০১৮)

কিভাবে বন্ধুবান্ধব থেকে লুকিয়ে চালাবেন মেসেঞ্জার

কখনো কি এমন হয়েছে যে ফোনের অপরপাশে প্রিয়জন অপেক্ষা করছে আপনার জন্যে আর অন্যদিকে আপনার বড়ভাই কড়া করে নিষেধ করর গেসে আপনারে যে, যদি এই পরীক্ষার সময়ে অনলাইনে পাওয়া গেসে আপনারে,তবে...... যদি এমন কোনো ঘটনা ঘটে থাকে আপনার সাথে, তবে আজকের এ আর্টিকেলটি আপনারই জন্যে। অনেকসময়ই আমরা এমন অনেক সিচুয়েশনে পড়ি যখন আমাদের লুকিয়ে লুকিয়ে মেসেঞ্জার চালাতে হয়, মানে আমরা মেসেঞ্জার চালাবো ঠিকই,কিন্তু আমাদেরকে অফলাইন দেখাবে। তো চলুন দেখে আসি কিভাবে সবাইকে বোকা বানিয়ে নিজের প্রেমিক/প্রেমিকাকে টাইম দেয়া যায়..

 মেসেঞ্জারের এমন কিছু হ্যাক যা না জানলেই নয়!

ছবি Mis Niki

চ্যাট অফ সিস্টেম বা Availability Turning off সিস্টেম

যেকোনো ডিভাইস থেকে ফেসবুকে কানেক্ট করুন
১)অপেরা দিয়ে ঢুকলে "Chat" লেখা অপশনে ক্লিক করে "Turn off chat" ক্লিক করুন,ব্যস।
২)ফেসবুক লাইট দিয়ে ঢুকলে মেসেজের অপশনে যান। দেখুন সেখানে একটা জায়গায় ফ্রেন্ডদের সাথে নতুন কনভার্সেশন স্টার্ট করার অপশন আছে,সেখানে ডানদিকে উপরের কর্ণারে একটি অপশন পাবেন।
সেখান থেকে "Turn off chat" করে নিন,ব্যস।
৩)যদি মেসেঞ্জার দিয়ে ঢুকে থাকেন তবে ডানদিকে উপরের দিকে সার্চ আইকনের পাশেই দেখুন আপনার প্রোফাইল পিকচার সহ একটা গোল আইকন আছে।সেখানে ক্লিক করে নিচে গিয়ে "Availability" টা Turn off করে দিন।ব্যস!

কিন্তু সমস্যা আছে, অনেকসময় এসব এভাবে টার্ন অফ করার পরও আপনাকে এক্টিভ দেখাতে পারে,যেহেতু মার্ক জাকারবার্গ নতুন নতুন সিস্টেম আনতেসে!

এখন মনে করুন যে আপনার প্রেমিকার সাথে খুব ঝগড়া হইসে আপনার,ও মেসেজ দিসে,বাট আপনি সীন করতে চান না,আবার মেসেজ পড়ার লোভও সামলাতে পারছেন না।তখন কি করবেন? সেজন্যেও কিছু টিপ্স দিচ্ছি।

 মেসেঞ্জারের এমন কিছু হ্যাক যা না জানলেই নয়!

ছবি Mis Niki

সীন না করে মেসেজ দেখুন সহজেই

অ্যান্ড্রয়েড ফোন: অ্যান্ড্রয়েড ফোনের টপ বার ড্র্যাগ ডাউন করে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ড্রপ ডাউন মেনুতে অপশনটি না পেলে সেটিংসে যেতে হবে। সেখানেই পাওয়া যাবে ফ্লাইট মোড অপশন। মুলকথা Aeroplane বা Flight mode অন করতে হবে,ব্যস।আপনি তারপর মেসেজ দেখলেও সীন হবে না মেসেজ।

আইফোন: আইফোনে সিন অপশন বন্ধ করতে সেটিংসে গিয়ে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ফ্লাইট মোড অ্যাক্টিভেট করা অবস্থায় ম্যাসেঞ্জারে গিয়ে ম্যাসেজ পড়ুন। প্রেরণকারী টেরও পাবেন না।

ক্রোম: গুগলের সার্চ বারে গিয়ে আনসিন ফর ফেসবুক লিখে সার্চ দিতে হবে। এরপর ‘আনসিন ফর ফেসবুক-ক্রোম ওয়েব স্টোর’ লেখা সার্চ রেজাল্টটিতে ক্লিক করুন। অ্যাড টু ক্রোম বাটনে ক্লিক করে এক্সেনশনটি ইনস্টল করে নিন। এক্সেনশনটি ইনস্টল করার পর উপরে সার্চ বারের ডান দিকে একটি নীল রঙের আইকন দেখা যাবে। এখানে ক্লিক করে ম্যাসেঞ্জারের সিন অপশন বন্ধ করাসহ বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনা যাবে।

এগুলোই ছিলো মানুষকে বোকা বানিয়ে মেসেজ দেয়া-নেয়া বা মেসেজ সীন না করে পড়ে নেয়ার কিছু টিপ্স।

Mis Niki-এর আরও প্রবন্ধ পড়ুন

মন্তব্য(১)
উত্তর(০)

মন্তব্য ও উত্তর লিখতে অনুগ্রহ করে লগইন করুন!!

Alal Mahmud
মেসেঞ্জার সম্পর্কে আপনার তথ্যগুলো খুবই ভাল লেগেছে। ধন্যবাদ রইল এতো সুন্দর একটা প্রবন্ধ শেয়ার করার জন্য।

একটি উত্তর লিখুন

আরও প্রবন্ধ পড়ুন






© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত LearnArticle.com