LearnArticle
EN লেখক লগইন লেখক হোন
Mimi Akter
প্রকাশকাল (১৩ ফেব্রুয়ারি ২০১৮)

f
t

বাংলা ভাষার বৃহত্তম প্রশ্ন উত্তর কমিউনিটি সাইট (প্রশ্নউত্তর)

f
t

বর্তমান সামাজিক যোগাযোগের জনপ্রিয় কিছু মাধ্যম এবং উপকারিতা

কোন সমস্যার সমাধান চান? তাহলে প্রশ্ন করতে পারেন প্রশ্নউত্তর ডট কমে। প্রশ্নউত্তর বাংলা ভাষার বৃহত্তম কমিউনিটি নেটওয়ার্ক। এখানে প্রশ্ন করা এবং উত্তর দেয়ার জন্য কয়েক হাজার অভিজ্ঞ ব্যবহারকারী রয়েছে। বর্তমানে ইন্টারনেটে ভুল এবং মিথ্যা তথ্যের মাঝে সঠিক তথ্যবহুল একটি সমৃদ্ধ কমিউনিটি প্লাটফর্ম তৈরির জন্য প্রশ্নউত্তর কাজ করে যাচ্ছে। এই ওয়েবসাইটটি ব্যবহারকারীদের ব্যবহারের সুবিধার্থে সর্বশেষ এবং সহজবোধ্য সব ফিচার নিয়ে এসেছে। সাইটটি ব্যবহার করার ক্ষেত্রে বিভিন্ন ডিভাইসের জন্য আলাদা আলাদা সফটওয়ার ব্যবহার করতে হয় না। যেকোনো ডিভাইসে সাপোর্ট করে এবং আলাদা আলাদা রুপ ধারণ করে।

বাংলা ভাষার বৃহত্তম প্রশ্ন উত্তর কমিউনিটি সাইট (প্রশ্নউত্তর)

ছবি Mimi Akter

প্রশ্নউত্তরে অ্যাকাউন্ট খোলা থেকে শুরু করে প্রশ্ন করা এবং উত্তর দেয়া খুব সহজ। এখানে অ্যাকাউন্ট খোলার জন্য আপনাকে যোগ দিন অপশনে যেতে হবে। ল্যাপটপের উপরে এবং মোবাইলের মেনুবারে যোগ দিন আইকনটি পাওয়া যাবে।

সেখানে আপনার পূর্ণ নাম, মোবাইল নাম্বার, ইমেইল, ইউজার নেইম, প্রোফাইল ছবি, পাসওয়ার্ড এবং পুনরায় পাসওয়ার্ড দিয়ে যোগ দিন বাটনে ক্লিক করলেই একটি অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে।

তবে আপনাকে অবশ্যই ইউজার নেইম এবং পাসওয়ার্ড সংরক্ষণ করতে হবে। পরবর্তীতে লগইন করার ক্ষেত্রে ইউজার নেইম এবং পাসওয়ার্ড দরকার পরবে। লগইন করার জন্য একইভাবে মেনুবারের লগইন অপশনে গিয়ে ইউজার নেইম এবং পাসওয়ার্ড দিয়ে আপনার অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবেন।

যদি কোন কারনে আপনার ইউজার নেইম এবং পাসওয়ার্ড ভুলে যান তাহলে লগইন ফর্মের নিচে পাসওয়ার্ড নিন লিঙ্কে ক্লিক করে আপনার ইমেইল দিয়ে সাবমিট করলে ইমেইলে ইউজারনেইম এবং পাসওয়ার্ড চলে যাবে।

প্রশ্নউত্তর পয়েন্ট সিস্টেম

প্রশ্নউত্তর তাদের ব্যবহারকারীদের অংশগ্রহণের মাত্রা নির্ধারণের জন্য পয়েন্ট পদ্ধতি চালু করেছে। এর মাধ্যমে প্রত্যেকটা প্রশ্ন এবং উত্তর দেয়ার জন্য নির্দিষ্ট পরিমাণ পয়েন্ট যোগ হয়।

তাছাড়াও পয়েন্টের সংখ্যা অনুযায়ী লেভেল নির্ধারণ করা হয়েছে। সর্বোচ্চ লেভেলে ব্যবহারকারীকে "সম্মানিত" সাইন দেয়া হয়। প্রত্যেকটা লেভেল বাড়ার সাথে সাথে পয়েন্ট যোগ হওয়ার পরিমাণ বেড়ে যায়।

পয়েন্ট দিয়ে কি করা যায়?

প্রশ্নউত্তর তাদের পয়েন্ট দিয়ে ব্যবহারকারীদের কিছু উপহার সামগ্রী দেয়ার ব্যবস্থা করেছে। এটা খুবই ভালো একটা উদ্যোগ। একটা উইন্ডোতে কিছু আকর্ষণীয় উপহার সামগ্রী সাজানো থাকে যেখান থেকে যেকোনো ব্যবহারকারী তার পয়েন্ট অনুযায়ী উপহার সামগ্রী নিতে পারে।

প্রশ্নউত্তর ডট কমের আরও অনেক নিয়ম কানুন এবং ফিচার আছে যা জানার জন্য তাদের নির্দেশিকা পরে নিতে পারেন। এতে করে প্রত্যেকটা খুঁটিনাটি বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

Mimi Akter
প্রকাশকাল (১৩ ফেব্রুয়ারি ২০১৮)

Mimi Akter-এর আরও প্রবন্ধ পড়ুন

মাইগ্রেন কি? মাইগ্রেনের উপসর্গ, কারণ এবং ব্যথা মুক্তির উপায়

জেনে নিন রান্নাঘর ডিজাইন সম্পর্কিত আধুনিক রান্নাঘরের সরঞ্জাম

মন্তব্য(০)
উত্তর(০)

মন্তব্য ও উত্তর লিখতে অনুগ্রহ করে লগইন করুন!!

আরও প্রবন্ধ পড়ুন






© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত LearnArticle.com