LearnArticle
EN লেখক লগইন লেখক হোন
Jannat sheikh
প্রকাশকাল (০১ আগস্ট ২০১৯)

f
t

এক মৃত্যুময়ী খেলার নাম কেভ ডাইভিং

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ব্যবস্থাপনা এবং পূর্ব প্রস্তুতি

আপনি হয়তো অনেক ভয়াহক খেলা খেলেছেন। পৃথিবীতে অনেক রকম ভয়াবহ খেলা আছে যার একটু ব্যতিক্রম হলে মৃত্যুও ঘটতে পারে। কিন্তু মানুষ মৃত্যুর সাথে খেলা করে সেই মরন খেলা খেলে থাকে। এই খেলাগুলো খেলতে গিয়ে অনেককে নিজের প্রাণও দিতে হয়েছে। কিন্তু অনেকেই দক্ষতার তাগিদে ইতিহাস করেছেন। সেই অদ্ভুত খেলা গুলোর মধ্যে একটি খেলার নাম হল কেভ ডাইভিং।

কেভ ডাইভিং খেলাটিতে একজন ব্যক্তিকে  পাহাড়ের নিচে অন্ধকার পানির মধ্যে সাঁতার কেটে সামনে আগাতে হয়। খেলাটির সূচনা ঘটেছিল ১৯৩৬ সালে অ্যামেরিকাতে। এই খেলার জনক হল জেক শের্ফাড কেভ। এই খেলাটি বেশ পরিচিত। অনেকে রোমাঞ্চকর খেলা বলে প্রধান্য দেন এই খেলাটিকে।

চারিদিকে পাহাড়ে ঘেরা ভীষণ  অন্ধকারের মধ্যে  দিয়ে বন্ধুদের সাথে নিয়ে সাঁতার কেটে এগিয়ে যাওয়া বিশেষ এক অনুভূতি। কিন্তু এই খেলাটি বিপদে ভরপুর। অনেকের প্রাণও চলে যেতে পারে। সেই সময়ে এই খেলাটি শুধু পর্যটকদের ভেতরে ছিল কিন্তু এখন সকলের কাছে  বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।  এই খেলাটি খেলার সময় যদি কেউ পথ হারিয়ে  ফেলে  তাহলে খুব বিপদজনক ঘটনা ঘটতে পারে। অনেকেই সমুদ্রের অনেক গভীরে লুকিয়ে থাকা হিংস্র জন্তুর আক্রমণের শিকার হয়। অনেকে আবার লুকানো পাহাড়ের  সাথে ধাক্কা খেয়ে আহত হয়।

Jannat sheikh
প্রকাশকাল (০১ আগস্ট ২০১৯)

Jannat sheikh-এর আরও প্রবন্ধ পড়ুন

দুঃস্বপ্ন কেন দেখি এবং দুঃস্বপ্ন থেকে মুক্তির উপায়

শিশুর বেড়ে উঠার ক্ষেত্রে পরিবারের প্রভাব

এক অনন্য নাম হেলেন কেলার

মন্তব্য(০)
উত্তর(০)

মন্তব্য ও উত্তর লিখতে অনুগ্রহ করে লগইন করুন!!

আরও প্রবন্ধ পড়ুন






© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত LearnArticle.com